কিভাবে লিঙ্কডিন (Linkedin) ব্যাকগ্রাউন্ড/ব্যানার ইমেজ তৈরি করবেন?

সুপারিশকৃত ছবির আকার – ১৫৮৪ x ৩৯৬


আপনার প্রোফাইল ছবির পিছনে আপনার লিঙ্কডইন ব্যাকগ্রাউন্ড / ব্যানার রয়েছে, যা লিঙ্কডইন প্রোফাইলগুলির সর্বাধিক ব্যবহৃত অংশগুলির মধ্যে একটি। 


এটি একটি আশ্চর্যজনক জায়গা যা আমি আপনার নিজের ব্যক্তিগত বিলবোর্ড বলতে পছন্দ করি। এটি কী যা আপনি করেন এবং আপনি কীভাবে তাদের সাহায্য করতে পারেন তা মানুষকে দেখাতে সহায়তা করার জন্য এটি আপনার সুযোগ। 

আপনার প্রোফাইল ফটোগুলির অনুরূপ, এটি করা খুব কঠিন ছিল। শুধুমাত্র আপনি যদি লিঙ্কডইন এর প্রিমিয়াম সংস্করণের জন্য অর্থ প্রদান করেন তবে আপনি একটি ব্যাকগ্রাউন্ড টেমপ্লেট সেট পাবেন যা আপনি আপনার প্রোফাইল আরও শক্তিশালী হিসেবে তৈরি করতে ব্যবহার করতে পারেন। যদিও এখন, তবে মনোমুগ্ধকর লিঙ্কডইন ব্যাকগ্রাউন্ড তৈরি করা খুব সহজ যা আপনার প্রোফাইলকে প্রাণবন্ত করে তোলে।


গত কয়েক বছর ধরে আমি ব্যক্তিগতভাবে ক্যানভা (www.canva.com) নামক একটি প্ল্যাটফর্ম ব্যবহার করেছি । এটি সম্পূর্ণ বিনামূল্যে, যদিও এর একটি বেশ কিছু ভাল বৈশিষ্ট্য সহ পেইড আপগ্রেড অপশন আছে। আমি আমার বিনামূল্যে অ্যাকাউন্টে গত কয়েক বছরের ব্যাকগ্রাউন্ড তৈরি করেছি।


ক্যানভাতে লিঙ্কডইন ব্যানার এর জন্য পূর্বডিজাইনকৃত টেমপ্লেট রয়েছে, সাথে স্ক্র্যাচ থেকে এগুলি তৈরি করার বিকল্প, যেখানে আপনি রঙটি চয়ন করতে পারেন, আপনার লোগো এবং যে কোনও প্রাসঙ্গিক ফটো এবং পাশাপাশি লেখা যুক্ত করতে পারেন।


মনে রাখবেন, এর লক্ষ্য আপনি যা বিক্রি করেন তার জন্য চাপ দেওয়া নয়, বরং দেখানো আপনি লোকেদের কিভাবে তাদের সাহায্য করতে সক্ষম হতে পারেন। আমি আপনার পণ্যের ফটো রাখার পরামর্শ দেব (যদি এটি একটি বাস্তব পণ্য হয়) বা আপনার কোম্পানী লোগো, যতটা সম্ভব কম শব্দ অনুসরণ করে আপনি যা দেখানোর জন্য অফার করেন তা দেখান, এর মতো করে:

 

শীর্ষ টিপস


আপনি যদি আপনার ব্যাকগ্রাউন্ডের রঙের সাথে আপনার প্রোফাইল ফটোর ব্যাকগ্রাউন্ড রঙ মেলাতে পারেন, এটি এটিকে আরও বেশি দাঁড়িয়ে রাখবে। উদাহরণস্বরূপ, আমার প্রোফাইলের পিছনে পটভূমি ছবিটি আমার ব্যাকগ্রাউন্ড / ব্যানার চিত্রের মতো একই লাল।

একটি জিনিস যা আমি মনে করি সত্যিই ভাল কাজ করে যদি আপনি এক দল লোকের সাথে কাজ করেন, কেবল বিক্রয় নয়, যেখানে সমস্ত প্রোফাইল ব্যাকগ্রাউন্ড/ ফটো স্টাইল একই থাকে। এটি একটি সামাজিক ইউনিফর্ম তৈরি করে।

ধরা যাক যে আমার লোকদের একটি দল ছিল বা বিভিন্ন বিভাগের লোকদের নিয়ে একটি ব্যবসা চালিয়েছিলাম। আমি সবাইকে লাল ব্যাকগ্রাউন্ড/ব্যানার চিত্র এবং একই স্টাইলের প্রোফাইল ফটো ব্যবহার করতে উৎসাহিত করব, আদর্শগতভাবে একই পেশাদার ফটোগ্রাফার দ্বারা তোলা, একই সাথে এর পেছনে লাল রঙ যুক্ত।


(Gong.io দলটি দেখুন যারা এটিকে জীবন্ত করে তোলে।)

যে কেউ তাদের প্রোফাইলটি পরবর্তী স্তরে নিয়ে যেতে চান এখন তাদের জন্য পেশাদারভাবে ডিজাইন করা লিঙ্কডইন প্রোফাইল ব্যানার অফার করা কোম্পানী রয়েছে। আমি আমার ডিজাইন করার জন্য ‘লিঙ্কডইন ব্যানার বয়’ জ্যাক বেইনব্রিজ ব্যবহার করেছি এবং সে এমন কিছু ডিজাইন করতে সক্ষম হয়েছিল যা আমি কখনই নিজেই করতে সক্ষম হতাম না। সামাজিক বিক্রয়ে একটি ছোট বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। আরোও লিঙ্কডইন পরিষেবার জন্য ইমেইল করুন, hello@iamproductionsgroup.com

Share:

More Posts

Best Uses of LinkedIn Search – Part 1

বিক্রয়কর্মী হিসাবে, আপনার কাজ সম্ভাব্য কাস্টোমার খুঁজে বের করা এবং সেগুলোকে লিড হিসেবে নির্বাচন করা। এক বিলিয়ন সদস্যসহ, লিংকডইন আপনার মাছ ধরার জন্য মাছে ভরা

LinkedIn Marketing

‘বাস্তবে অনেক সিদ্ধান্ত গ্রহণকারী আছেন যারা কোল্ড কল ঘৃণা করে এবং তাদের উত্তর দিবেন না। লিঙ্কডইন হল তাদের কাছে পৌঁছানোর চাবিকাঠি।’   সম্প্রতি একটি বৈশ্বিক

লিঙ্কডিন (Linkedin) প্রোফাইল ফটো টিপস সম্পর্কে জানতে চান!

আপনার পিছনে একটি সমতল পটভূমি রয়েছে। এটি আপনাকে বিস্তৃত করবে, যেখানে একটি বিশৃঙ্খল পটভূমি আপনার থেকে ভিউয়ারকে বিভ্রান্ত করবে। যদি সম্ভব হয় তবে লিঙ্কডিন ব্যাকগ্রাউন্ডের

আপনি কি জানেন?প্রফেশনালদের সাথে লিঙ্কডিন  প্রোফাইল হেডশটগুলি ১৪ গুণ বেশি প্রোফাইল ভিউ পায়

অনেক পেশাদার বা হেডশট ফটোগ্রাফার লিঙ্কডিন প্যাকেজ অফার করে, এবং খরচ প্রায়শই খুব যুক্তিসঙ্গত। আবার ভাবুন আপনি আপনার কাজের পোশাকের জন্য কত ব্যয় করেছেন; একটি

Send Us A Message